জীবনের গল্প
- রফিক হাসান ২৮-০৪-২০২৪

মিথুন মূর্তির নিচে জমাট অাঁধার,
ফণা তুলে বসে আছে বিষাদের রঙ---
হাওয়ায় ওড়ার আগে থাক্ আরো কিছুদিন
শূন্যমঞ্চে এভাবেই বাতাসের ঢঙ।

থাক্ মগ্ন আঙুল নীল নিশীথের নগ্ন বুকের 'পরে,
টুকরো আলোর চিত্রলতা হৃদয়হরণ,
ইচ্ছেগুলি ছিন্নবসন গন্ধমাতাল---
উত্তুঙ্গের ঝড়ে।

ফিরে যেতে যেতে হে আমার ফেরার পিপাসা---
চোখ তুলে দেখো অতিক্রান্ত দিনের ললাট,
মন আগুনে বন পুড়ে রে, হাওয়া ঘুরে
জানলা খুলে দাঁড়িয়ে থাকে চৈত্রদিনের মাঠ।

হে রাত্রি, শোনো বাসনা-ব্যাকুল হে আলিঙ্গনের গান---
আশ্লেষে আরক্ত তিথি, উষ্ণ বাহুমূল
শিয়রে সফেন সমুদ্রের ডানা, তরঙ্গ-সঙ্কুল
মঞ্জুরিত পত্রছায়ায় দেখো পুস্পের প্রয়াণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।